Skip to content

‘সুন্দরবনের পুরুষ-নারি বাঘ-বাঘিনী’ জয় গোপালপুরের অনুষ্ঠান থেকে বার্তা রাজ্যপালের

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on skype
Share on email
Share on pinterest

সাকিব হাসান : ক্যানিং

জয় গোপালপুরের বার্ষিক অনুষ্ঠানে থেকে রাজ্যপাল জাগদীপ ধনখড় সুন্দরবনের ছেলেমেয়েদের বাঘ বাঘিনীর সঙ্গে তুলনা করলেন। মায়েদেরকে বললেন সমাজের পাওয়ার স্টেশন নারী শক্তি জাগরণের উপর গুরুত্ব দিতে হবে। নারীরা এগিয়ে এলে সমাজের কোন উন্নয়ন আসম্ভব নয়। আজ সুন্দরবনের জয়গোপালপুর গ্রাম বিকাশ কেন্দ্রের বার্ষিক অনুষ্ঠানের সমাপ্তি দিনে ভাষণ দিচ্ছিলেন তিনি অভিযোগ করেন কেন্দ্রের বহু প্রকল্পের অর্থ ঠিকমতো ব্যয় হলে এ রাজ্যের অনেক উন্নতি হতো।৫০বছর আগে বাংলা শিক্ষা, স্বাস্থ্য, শিল্পে দেশের এক নম্বর স্থানে ছিল। এখন অনেক পিছিয়ে গেছে‌। কেন পিছিয়ে গেল তা প্রশ্ন তলেন ? জনগণের উদ্দেশ্যে বলেন,সরকারের কাছে এটা আমাদের সবার প্রশ্ন হওয়া উচিত পরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন আমি যা করছি রাজ্যপাল হিসেবে সংবিধান মেনে কাজ করছি।

 

তাঁর অভিযোগ ২০১৯ সাল থেকে এ পর্যন্ত রাজ্য সরকার কোথায় কি কাজ করেছে তাঁর কাছে কোন হিসাব পেশ করেনি। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে তিনি সরকারি চাকরিজীবীদের সতর্ক করে বলেন, যারা সরকারি চাকরি করেন নিজেদের যোগ্যতা প্রমাণ করে এই কাজ পেয়েছেন। রাজনীতি করার জন্য নয় কাজের প্রতি মর্যাদা দিন সরকারি কর্মচারীদের অনৈতিক কাজে জড়িয়ে না পড়ার পরামর্শ দেন রাজ্যপাল।বাংলা আবার সোনার বাংলা হয়ে উঠবে শুধু সময়ের অপেক্ষা সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন,আগামী বিধানসভা নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ হবে বলে আশা প্রকাশ করছি।

 

রাজ্যপাল এদিন সস্ত্রীক জয় গোপালপুরে আসেন এবং জয় গোপালপুরের বার্ষিক অনুষ্ঠানে অংশ নেন তিনি এদিন জয়গোপালপুর গ্রাম বিকাশ কেন্দ্র এবং বিবেকানন্দ শিক্ষা নিকেতনের শিক্ষামূলক স্বপ্নের প্রকল্প হলডর টপসো এডুকেশন সেন্টার’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনি তাঁর নিজস্ব তহবিল থেকে উদ্যোগী স্বেচ্ছাসেবী সংগঠনকে গ্রাম উন্নয়নে কাজ করার জন্য ১১ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন।