Skip to content

নিউটাউনে অত্যাধুনিক ফায়ার স্টেশনের উদ্বোধন হল

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on skype
Share on email
Share on pinterest

সাকিল মুস্তাক,নিউটাউন:

 

নিউ টাউন রাজারহাটের বাসিন্দাদের জন্য নিউটাউনে অত্যাধুনিক ফায়ার স্টেশনের উদ্বোধন হল আজ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বোস। সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, মন্ত্রী পূর্ণেন্দু বোস, বিধাননগর পুর প্রশাসক কৃষ্ণা চক্রবর্তী, তাপস চ্যাটার্জি , হিডকোর চেয়ারম্যান দেবাশীষ সেন, বিধাননগর পুলিশ কমিশনার শ্রী মুকেশ কুমার, ফায়ার দফতরের ডিজি জগমোহন সহ ফায়ার দফতরের আধিকারিক ও স্থানীয় নেতৃত্ব।

 

নিউটাউন এক্সেস মল সংলগ্ন দু একর জমির ওপরে তৈরি এই অত্যাধুনিক ফায়ার স্টেশন। নিউটাউন মানেই বড় বড় অট্টালিকা, অফিস, শপিং মল রয়েছে। এতদিন পর্যন্ত কোন ফায়ার স্টেশন না থাকায় সমস্যায় পড়তে হতো। এবার সেই সমস্যার সমাধানের জন্য এই ফায়ার স্টেশন । এই ফায়ার স্টেশনে থাকছে অত্যাধুনিক ইকুপমেন্ট। থাকছে ২টি ল্যাডার।

এই ফায়ার স্টেশনে থাকছে দমকল কর্মীদের থাকার ব্যবস্থা এবং এই বিল্ডিংয়ের মাঝখানে থাকছে বড় পিলার। ইমারজেন্সির সময় যাতে কর্মীরা ওই পিলার বয়ে তড়িঘড়ি নামতে পারে। আগামীদিনে লেকটাউন এবং দমদমে দুটি ফায়ার স্টেশন করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামীদিনে হেলিকপ্টারের মাধ্যমে বহুতল বিল্ডিং এবং ঘিঞ্জি এলাকায় যাতে আগুন নেভানো যায় সেই চিন্তা ভাবনাও করা হচ্ছে বলে জানান দমকল মন্ত্রী।