Skip to content

“শস্য উৎপাদনে ভাঙড় রাজ‍্যের মডেল’: মমতা বন্দ্যোপাধ্যায়

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on skype
Share on email
Share on pinterest

নিজস্ব প্রতিনিধি, ভাঙড়: ভাঙড়ের তৃণমূল কংগ্রেস প্রার্থী ডাঃ রেজাউল করিমের সমর্থনে ভজেরহাট খেলার মাঠে এই নির্বাচনী সভা হয়। সভার উপস্থিত ছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিনেত্রী সায়ন্তিকা। বিকালে তিনটে নাগাদ মুখ‍্যমন্ত্রী সভাস্থলে পৌঁছন। প্রথমেই তিনি ভাঙড় নিয়ে বক্তব্য শুরু করেন।

প্রথমেই তিনি ভাঙড় নিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, “শস্য উৎপাদনে ভাঙড়কে রাজ‍্যের মডেল। এখানে যা শস্য উৎপন্ন হয় সারা রাজ‍্যে তা হয় না। তাই পঁচিশ হাজার কোটি টাকা সমবায় সমিতিকে দেওয়া হয়েছে। অনেকগুলো সমবায় তৈরি করে দেওয়া হয়েছে যাতে তারা ভালো ভাবে শস্য উৎপাদন করতে পারে।”

 

মমতা বন্দ্যোপাধ্যায় জানান ভাঙড়ে একটি ভাল হাসপাতাল তৈরি করার ইচ্ছা রয়েছে কয়েকবার টেন্ডার হয়েছিল কিন্তু তা বাস্তবায়িত হয়নি। প্রার্থী জিতলে তাঁকেই সেই দায়িত্ব দিতে চান ৷

 

বিজেপিকে আক্রমণ করে মুখ‍্যমন্ত্রী বলেন, “বিজেপি সম্প্রদায়িক হিংসা করে ৷ ওদের ভোট দেওয়া উচিত নয়।

এখানে কোনও রকম হিংসা করতে দেব না।সারা দেশের মধ্যে একমাত্র আমার রাজ‍্যে এনপিআর করতে দেয়নি। অন্য রাজ‍্যে এনপিআর হয়েছে। আমি আছি বলে এ-রাজ‍্যে হিন্দুরাও ভাল আছে, মুসলিমরাও ভাল আছেন।”

 

 

বিজেপির পাশাপাশি আইএসএফ তথা আব্বাস সিদ্দিকীর বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন মুখ‍্যমন্ত্রী। আব্বাস সিদ্দিকীর নাম না করে বলেন, “বিজেপির কাছ থেকে টাকা নিয়ে ধর্ম নিয়ে ভাগাভাগির করার চেষ্টা করছে। ছয় মাসের মধ্যে কয়েক কোটি টাকার মালিক হয়েছে। ও কাল কেউটে সাপের থেকেও ভয়ঙ্কর।”

এদিনের সভায় উপস্থিত ছিলেন, দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তী, ভাঙড়ের প্রার্থী রেজাউল করিম, পঞ্চায়েত সমিতির সহসভাপতি আরাবুল ইসলাম,ভাঙড় ২ ব্লক সভাপতি ওহিদুল ইসলাম, ভাঙড় ১ ব্লক সভাপতি কাইজার আহমেদ, নান্নু হোসেন, বাহারুল ইসলাম সহ নেতৃত্বে।