Skip to content

রাজ্যে নারী নির্যাতন রোধ করতে গড়ে উঠলো মহিলা বাহিনী

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on skype
Share on email
Share on pinterest

রাজ্যে নারী নির্যাতন রোধ করতে গড়ে উঠলো মহিলা বাহিনী।

 

সাকিব হাসান : ক্যানিং

 

দক্ষিণ ২৪ পরগনা জেলা তথা রাজ্যের বিভিন্ন প্রান্তে নারীদের উপর অত্যাচারের মাত্রা বেড়ে চলেছে।বেড়ে চলেছে শিশুদের উপর অত্যাচার,নাবালক নাবালিক বিবাহ,এমনকি ধর্ষণের মতো জঘন্য তম ঘটনাও। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সমাজের নারীরা আজ বড় অসহায়।সেই অসহায়তা কে উপেক্ষা করে সংঘবদ্ধ হলে ক্যানিংয়ের তালদির রাজাপুরের এলাকার অঞ্জনা মন্ডল,তপতী সরদার,সমিতা দাশগুপ্তা,মাম্পি মন্ডল,কৃষ্ণা মন্ডল,বন্দনা সরকার,পুষ্প মন্ডল সহ প্রায় দুশো মহিলা।

 

 

একত্রিত হয়ে ২০১৯ এর ১৯ ডিসেম্বর গড়ে তুললেন একটি শক্তিশালি নারী বাহিনী। যার নাম দিয়েছেন রাজাপুর ভগিনী নিবেদিতা মহিলা সমিতি। নিজেরা একত্রিত হলেও বিভিন্ন ঘাত প্রতিঘাতের সম্মূখীন হয়ে সমাজের বুকে কাজ করতে পারছিলেন না। পাশাপাশি কোন প্রকার স্থায়ীত্বও ছিল না। অবশেষে রবিবার আন্তর্জাতিক ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে এই প্রমিলা বাহিনী অঙ্গীকারবদ্ধ হয়ে নির্দিষ্ট একটি স্থায়ী ঠিকানা গড়ে তুললেন সমাজের বুকে।

 

 

যেখান থেকে ২৪ ঘন্টা সমাজের বুকে কাজ করার জন্য।রবিবার সকালে তালদি ষ্টেশন সংলগ্ন এলাকায় তাঁরা তাঁদের নতুন ভবনের দ্বারোদঘাটন করলেন এক অনুষ্ঠানের মধ্যদিয়ে। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যানিং থানার আইসি আতিবুর রহমান,ক্যানিং মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারীক কৃষ্ণা দাস,বিশিষ্ট আইনজীবী দীপক হালদার,স্থানীয় গ্রাম পঞ্চায়েত উপপ্রধান কালীচরণ মাল,সংস্থার সভাপতি অঞ্জনা মন্ডল সহ অন্যান্য বিশিষ্টরা।

 

 

রাজাপুর ভগিনী নিবেদিতা মহিলা সমিতির সম্পাদিকা রশিদা সরদার বলেন আগামী দিনে সমাজের বুকে নারীরা যাতে অত্যাচারিত না হয় সেই উদ্যোগ নিয়ে আমরা দক্ষিণ ২৪ পরগনা জেলা তথা সমগ্র রাজ্য জুড়ে নারীদের সুরক্ষা দেওয়ার কাজ করার জন্য আমাদের এই মহিলা সংগঠন তৈরী করা হয়েছে। পাশাপাশি নারীদের দ্বারা পুরুষরা যাতে অত্যাচারিত না হয় সে বিষয়েও কাজ করবে আমাদের এই নারী বাহিনী।

 

এছাড়াও এলাকার দুঃস্থ অসহায় মানুষের পাশে বিভিন্ন ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আগামী দিনের উজ্জল সমাজ গড়ার লক্ষে কাজ করবে।