Skip to content

অল ইন্ডিয়া সুন্নাত অল জামাত পরিচালিত কেরালা মডেল স্কুলে শিক্ষা সেমিনার ও বার্ষিক প্রতিযোগিতা

Share on facebook
Share on whatsapp
Share on twitter
Share on skype
Share on email
Share on pinterest

নিজস্ব প্রতিনিধি, উত্তর ২৪ পরগনা:

 

হাদিয়া ন্যাশনাল এডুকেশন কাউন্সিলের সহযোগিতায় বার্ষিক প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয় মধ্যমগ্রামের কুস্তিয়া গাববেড়িয়া ঈদগাহ ময়দানে। সেমিনারে উপস্থিত ছিলেন, বঙ্গনুর পত্রিকা সম্পাদক ওয়াল ইন্ডিয়া সুন্নাতুল জামাতের সর্বভারতীয় সম্পাদক মুফতি আব্দুল মাতিন, কেরালার অধ্যাপক মুনসুর হুদাইবী, সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক ও শিক্ষক আবু সিদ্দিক খান, কেরালার মোহাম্মদ আলী, শিক্ষক মুসা হক, মাওলানা মোহাম্মদ রাকিব সাংবাদিক মিনাউল ইসলাম প্রমুখ।

উত্তর 24 পরগনার কেরালা মডেলের বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদিন কেরাত, গজল, মুকালামা, তাৎক্ষণিক বক্তৃতা, আজান, কুইজ, বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিটি ইভেন্টে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারী দেশ পুরস্কৃত করা হয় এবং একটি মাদ্রাসার ছাত্রীদের চ্যাম্পিয়ন পুরস্কারে পুরষ্কৃত করা হয়। বঙ্গনূর সম্পাদক, মুফতি আব্দুল মাতিন বলেন, দীর্ঘ তিন বছর আমরা মক্তব গুলোর মাধ্যমে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক নির্বাচিত করে বর্তমানে ১৩৬টি মক্তবে,

কেরালার মডেলে ইসলামিক শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার ব্যবস্থা করেছি। আমার স্বপ্ন, আগামী 30 বছরের মধ্যে এই সমস্ত প্রতিষ্ঠান থেকে , এরা আইপিএস, ডব্লিউ বি সি এস, ডাক্তার ইঞ্জিনিয়ার সমাজকর্মী সাংবাদিক তৈরি হবে এবং দেশের সর্বোচ্চ আধিকারিক পদ গুলি দখল করবে। সিরাত সম্পাদক, শিক্ষক আবু সিদ্দিক খান বলেন, শিক্ষার বিকল্প নেই, যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। তাই এই ঘুণধরা সমাজকে জাগ্রত করতে, আমাদের সন্তানদেরকে আসল সম্পদ ভেবে, আদর্শ এবং গুণগত মানের শিক্ষা প্রদান করতে হবে। তার জন্য আমাদের সকলকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে, তবেই শিক্ষার প্রসারে অনন্য নজির তৈরি করা যাবে।