HomePhotographyরাজনৈতিকভাবে নেতাজীকে ব্যবহার করা হচ্ছে, নেতাজির জন্মদিনে রাজনৈতিক তরজা অব্যাহত।

রাজনৈতিকভাবে নেতাজীকে ব্যবহার করা হচ্ছে, নেতাজির জন্মদিনে রাজনৈতিক তরজা অব্যাহত।

সাকিব হাসান,সোনারপুর: রাজনৈতিক তরজার উর্ধ্বে ওঠে নেতাজির জন্মদিবস পালন হল তাঁর আদি নিবাস দক্ষিণ ২৪ পরগণার কোদালিয়াতে। এদিন তৃণমূল, বিজেপি ও সিপিএমের প্রতিনিধিরা এখানে এসে মাল্যদান করেন নেতাজীর মূর্তিতে। পাশাপাশি রাজ্যসরকারের হেরিটেজ ঘোষণা করা নেতাজী বাসভবন আজ থেকে খুলে দেওয়া হল সাধারণের জন্য।
এর পাশাপাশি বাম নেতা সুজন চক্রবর্তী এদিন সোনারপুরে নেতাজি জন্মজয়ন্তী দিবস পালন করেন। নেতাজির মূর্তিতে মাল্যদান করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, নেতাজীর জন্মদিন দেশপ্রেম দিবস হিসেবে পালিত হোক, এবং জাতীয় ছুটি হিসেবে ঘোষনা করা হোক। সুভাসগ্রাম ষ্টেশনে নেতাজী জন্মজয়ন্তী পালন অনুষ্ঠানে এসে এই বক্তব্য জানালেন বামনেতা সুজন চক্রবর্তী। তিনি কেন্দ্র ও রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন গতবছর ভোট থাকায় সবাই নেতাজী জয়ন্তী পালনে ঝাঁপিয়ে পড়েছিল।
কিন্তু তারপর আর কোনোকিছুই করেনি। রাজনৈতিকভাবে নেতাজীকে ব্যবহার করা হচ্ছে বলেও জানান তিনি। রাজ্য সরকার নেতাজী সৌধ ও নেতাজী বিশ্ববিদ্যালয়ের কথা গতবছর ঘোষণা করলেও তার কাজ বিন্দুমাত্র এগোয় নি বলে জানান তিনি। SFI ও DYFI এর উদ্যোগে নেতাজী জন্মজয়ন্তী পালন করা হয় সুভাসগ্রাম ষ্টেশনে। সেখান থেকে নেতাজীর কোদালিয়ার বাড়ি হয়ে নেতাজী পার্ক পর্যন্ত একটি পদযাত্রারও আয়োজন করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments